ধনুয়া সাতানি বাজারে খাজনা মওকুফ করে মাস্ক বিতরণ করলেন সাদ্দাম হোসেন অনন্ত

0
68

চঞ্চল খান:

পুষ্পদাম সাফারী কর্নারের  ম্যানেজিং ডিরেক্টর  সাদ্দাম হোসেন অনন্তের নেতৃত্বে গাজীপুর ইউনিয়নের ধনুয়া গ্ৰামে ধনুয়া উচ্চ বিদ্যালয়ের পাশে সাতানি বাজারের ৫০০ দোকানীর  পবিত্র রমজান মাস উপলক্ষে ১মাসের খাজনা বা কর আদায় বন্ধ করে দিয়েছেন ।

১৭এপ্রিল (শনিবার)ঐতিহ্যবাহী সাতানি বাজারের সকল দোকানদারদের খাজনা রমজান মাসের  জন্য  মওকুফসহ করোনা  ভাইরাসের সচেতনতা বৃদ্ধির জন্য ১হাজার মাস্ক বিতরন করেন বাজারে আসা ক্রেতা ও বিক্রেতাদের মাঝে ।

খাজনা আদায় বন্ধ করে দেওয়াতে ৫০০ দোকানীর মুখে হাসি ফুটে উঠেছে। সপ্তাহের ২দিন ঐতিহ্যবাহী সাতানি বাজার জমে উঠে ।প্রতি শনিবার ও মঙ্গলবার দিন দেশের বিভিন্ন স্থান থেকে খুচরা ও পাইকারী বিক্রেতারা টাটকা শাক-সবজি,ধান, বিভিন্ন প্রজাতির মাছ ,মাংস সহ প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিক্রয় করেন।

ষাট থেকে নব্বই দশকের দিকে দেশের বিভিন্ন স্থান থেকে ঐতিহ্যবাহী সাতানি বাজারে ক্রয় বিক্রয় করার জন্য আসলেও বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে বজার জমে উঠায় এ বাজারে লোকজন কম আসতে থাকে এতে বাজার জমে উঠে না।

বর্তমান সময়ে সাদ্দাম হোসেন অনন্ত সাতানি বাজারের ইজারা নিয়ে বাজার পূর্বের ন্যায় জমিয়ে তুলেছেন ।প্রতিজন মাছ বিক্রেতার নিকট হইতে ২২০ টাকা, কাঁচা শাক-সবজি বিক্রেতার নিকট হইতে ৫০ টাকা, (হাঁস, মুরগি ও কবুতর ) বিক্রেতার নিকট হইতে ১০ টাকা করে খাজনা আদায় করা হতো ।

প্রবিত্র রমজান মাস উপলক্ষে ঐতিহ্যবাহী সাতানি বাজারে খাজনা আদায় ১মাসের জন্য বন্ধ ঘোষণা করেছে।এতে বাজারে বিক্রেতা ও ক্রেতার পরিমাণ বৃদ্ধি পেয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here